তোমাকে ভুলে যেতে চাই
- মোঃ মোশফিকুর রহমান - অপরাজিতা ২৭-০৪-২০২৪

তোমাকে ভুলে যেতে চাই আমি,
ভুলবো কেমন করে?
বারে বারে ক্ষনে ক্ষনে
মনে পরে যারে!
কেমনে বলো ভুলবো তোমায়,
ভুলতে নাহি পারি।
এখনো তুমি সামনে আমার
পরে তোমার নীল শাড়ি!
তোমায় দিতে চেয়েছি,
ফাগুনের রোদ, অষ্ট মেঘের ভেলা!
তোমার জন্য হৃদয় আকাশ,
আজও শূণ্য হারা।

তোমায় পেতে রাতের আকাশ
খেলে লুকোচুরি,
অথচ এই অভাগা
তোমায় দিলো ছাড়ি!
দোষ ছিলনা তোমার তাতে,
দোষ ছিলনা কারো!
প্রেম -প্রীতি যতই কর,
লাঠাই আস্তে ছাড়ো!
এতো বেশি দাবি করা,
মোটেও ভাল নয়!
এমন করলে, এ অভাগার
হৃদয় কেমনে সয়।

যার আকাশে রোদ নেই
মেঘের ছড়াছড়ি,
সেই আকাশে কেন তুমি
ছেড়ে দিতে চাও ঘুড়ি?
তাই তো তোমায় মুক্ত করে
দিলাম ছেড়ে পথে,
অন্য কোথাও উড়াও ঘুড়ি
দিগন্তের ই শেষে।

২৬-০২-২০১৮ খ্রিঃ রাত ১০.০০ মিঃ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।